হলুদ কাব্য - ১
- সব্যসাচী জামান ০৭-০৫-২০২৪

সব্যসাচী জামান
৩০/০৮/২০১৯ খ্রি:।

শুকতারা ও শুকতারা!
কেন এমন গতিহারা?
সাথি ছাড়া
পাগলপারা
সকাল এবং সন্ধ্যা বেলা।
যেন কোনো পথভোলা!

নিথর আকাশ,
শীতল হুতাশ।
স্বপ্ন মলিন
খন্ডকালিন!
চিতার অনল,
মধুর গরল।
আকাশভরা তারার মেলা,
হৃদয় জুড়ে মেঘমালা,
আমায় শুধু অবহেলা!

চাঁদনি রাতে
পেঁচার গানে,
আলোর প্রাতে
কাকের তানে,
জীবন বিষাদ অকারনে।

কাব্য ঝড়া তরুতলে,
প্রিয়ার খোঁপার বাঁধন খুলে
দখিণ হাওয়া পাখা ম্যালে
ডুবে মরি আঁধার কালে,
চোরাবালির গাঢ় জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।